সর্বশেষ সংবাদ
নিজের ছবির নায়িকা রিয়া চক্রবর্তীর সঙ্গে মহেশ ভাটরিয়া চক্রবর্তী ঘনিষ্ঠ!  » «   এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ : ভিয়েতনামকে হারিয়ে গ্রুপসেরা বাংলাদেশের মেয়েরা  » «   বিসিবির প্রধান নির্বাচক নান্নুর বাসায় চুরি  » «   ঢাকায় সামার ওপেন ব্যাডমিন্টন প্রতিযোগিতার সুপার সিক্সটিন পর্ব : সিলেটী-সিলেটী লড়াই  » «   আটক চার ছাত্রদল নেতার বিরুদ্ধে রিমান্ড আবেদন নামঞ্জুর  » «   জগন্নাথপুরের রুহুল আমিন ইতালিতে দুর্বৃত্তদের হামলায় নিহত  » «   জিয়াদের পরিবারকে খুঁজছে সিলেট কোতোয়ালি পুলিশ  » «   বন্য হাতির আক্রমণে কুলাউড়ার যুবদল নেতার মৃত্যু  » «   এ কী বললেন পপি!!!  » «   ওয়াকারের সর্বকালের সেরা একাদশে যারা  » «   যে পাঁচ উপায়ে ঠিকঠাক থাকবে আপনার কম্পিউটার  » «   শ্রীমঙ্গলে সড়কে গাছ ফেলে গণডাকাতি, হামলায় আহত ৩০ : ২০টি গাড়িতে লুটপাট  » «   দেড় লাখ ইভিএম মেশিন কেনার প্রকল্প অনুমোদন  » «   ‘মাসুদ রানা’র ‘সোহানা’ শারলিন  » «   মৌলভীবাজারে ‘সনাফ’র হরতালের ডাক : প্রতিহত করবে আ.লীগ  » «  

৪০ গুণ বেশি দামে বিক্রি হচ্ছে ফুটবল বিশ্বকাপের টিকেট!



fifa Ticet
প্রান্ত ডেস্ক :
আর ৫৮ দিন পরই শুরু হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের মহাযজ্ঞ। এবছর রাশিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ। এর মধ্যেই নিশ্চিত হয়ে গেছে ৩২ দল। আর গেল বছরের সেপ্টেম্বর থেকেই শুরু হয়ে গেছে টিকেট বিক্রি। এবং এ দায়িত্ব একমাত্র ফুটবলের অভিভাবক সংস্থা ফিফার। কিন্তু তৃতীয় পক্ষ হিসেবে আরো কিছু ওয়েবসাইটও টিকেট বিক্রি করছে। কোন কোন ক্ষেত্রে এর দাম ৪০ গুণ বেশি চাইছে ওয়েবসাইটগুলো।
একটা উদাহরণ দিলেই দামের বিষয়টি পরিষ্কার হয়ে যাবে। ১৮ জুন তারিখে ইংল্যান্ড মুখোমুখি হবে তিউনিসিয়ার। ফিফার অফিসিয়াল সাইটে এই ম্যাচের একটি প্রথম ক্যাটাগরির টিকেটের দাম ২৯৬ পাউন্ড। অথচ পাঁচটি ওয়েবসাইট এই টিকেট বিক্রি করছে ৪৮০ পাউন্ড থেকে ১১ হাজার ২৩৭ পাউন্ডে। যা মূল দামের প্রায় ৪০ গুণ।
ফিফা এবার টিকেটের ক্ষেত্রে ভক্তদের সতর্ক করে দিয়েছে। তারা জানিয়েছে, বাইরের কোন ওয়েবসাইট থেকে পাওয়া টিকেটের ব্যাপারে কোন দায়িত্ব নিতে পারবে না তারা। যদি কোন কারণে স্টেডিয়ামের নিরাপত্তা ব্যবস্থায় এমন টিকেটের কারণে কোন দর্শক আটকে যান এবং খেলা দেখতে না পারেন সেক্ষেত্রেও ফিফা কোন দায়িত্ব নেবে না।
ফিফা ছাড়া টিকেট বিক্রি করছে এমন একটি সাইট টিকোম্বো। সাইটটির কর্তৃপক্ষ বিশ্বাস করে তারা কোন বেআইনী কাজ করছে না, ‘ভক্তরা তৃতীয় পক্ষের কাছে টিকেট বিক্রি করছে- এতে যদি ফিফার কোন সমস্যা থাকে তবে সেটা টিকোম্বোর সাথে নয়, পুরো মুক্ত বাণিজ্যের সাথেই। তাই আমাদের বিরুদ্ধে তোলা অভিযোগের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন আছে।’

Developed by: