সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

৪০ গুণ বেশি দামে বিক্রি হচ্ছে ফুটবল বিশ্বকাপের টিকেট!



fifa Ticet
প্রান্ত ডেস্ক :
আর ৫৮ দিন পরই শুরু হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের মহাযজ্ঞ। এবছর রাশিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ। এর মধ্যেই নিশ্চিত হয়ে গেছে ৩২ দল। আর গেল বছরের সেপ্টেম্বর থেকেই শুরু হয়ে গেছে টিকেট বিক্রি। এবং এ দায়িত্ব একমাত্র ফুটবলের অভিভাবক সংস্থা ফিফার। কিন্তু তৃতীয় পক্ষ হিসেবে আরো কিছু ওয়েবসাইটও টিকেট বিক্রি করছে। কোন কোন ক্ষেত্রে এর দাম ৪০ গুণ বেশি চাইছে ওয়েবসাইটগুলো।
একটা উদাহরণ দিলেই দামের বিষয়টি পরিষ্কার হয়ে যাবে। ১৮ জুন তারিখে ইংল্যান্ড মুখোমুখি হবে তিউনিসিয়ার। ফিফার অফিসিয়াল সাইটে এই ম্যাচের একটি প্রথম ক্যাটাগরির টিকেটের দাম ২৯৬ পাউন্ড। অথচ পাঁচটি ওয়েবসাইট এই টিকেট বিক্রি করছে ৪৮০ পাউন্ড থেকে ১১ হাজার ২৩৭ পাউন্ডে। যা মূল দামের প্রায় ৪০ গুণ।
ফিফা এবার টিকেটের ক্ষেত্রে ভক্তদের সতর্ক করে দিয়েছে। তারা জানিয়েছে, বাইরের কোন ওয়েবসাইট থেকে পাওয়া টিকেটের ব্যাপারে কোন দায়িত্ব নিতে পারবে না তারা। যদি কোন কারণে স্টেডিয়ামের নিরাপত্তা ব্যবস্থায় এমন টিকেটের কারণে কোন দর্শক আটকে যান এবং খেলা দেখতে না পারেন সেক্ষেত্রেও ফিফা কোন দায়িত্ব নেবে না।
ফিফা ছাড়া টিকেট বিক্রি করছে এমন একটি সাইট টিকোম্বো। সাইটটির কর্তৃপক্ষ বিশ্বাস করে তারা কোন বেআইনী কাজ করছে না, ‘ভক্তরা তৃতীয় পক্ষের কাছে টিকেট বিক্রি করছে- এতে যদি ফিফার কোন সমস্যা থাকে তবে সেটা টিকোম্বোর সাথে নয়, পুরো মুক্ত বাণিজ্যের সাথেই। তাই আমাদের বিরুদ্ধে তোলা অভিযোগের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন আছে।’

Developed by: