সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

৪০ গুণ বেশি দামে বিক্রি হচ্ছে ফুটবল বিশ্বকাপের টিকেট!



fifa Ticet
প্রান্ত ডেস্ক :
আর ৫৮ দিন পরই শুরু হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের মহাযজ্ঞ। এবছর রাশিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ। এর মধ্যেই নিশ্চিত হয়ে গেছে ৩২ দল। আর গেল বছরের সেপ্টেম্বর থেকেই শুরু হয়ে গেছে টিকেট বিক্রি। এবং এ দায়িত্ব একমাত্র ফুটবলের অভিভাবক সংস্থা ফিফার। কিন্তু তৃতীয় পক্ষ হিসেবে আরো কিছু ওয়েবসাইটও টিকেট বিক্রি করছে। কোন কোন ক্ষেত্রে এর দাম ৪০ গুণ বেশি চাইছে ওয়েবসাইটগুলো।
একটা উদাহরণ দিলেই দামের বিষয়টি পরিষ্কার হয়ে যাবে। ১৮ জুন তারিখে ইংল্যান্ড মুখোমুখি হবে তিউনিসিয়ার। ফিফার অফিসিয়াল সাইটে এই ম্যাচের একটি প্রথম ক্যাটাগরির টিকেটের দাম ২৯৬ পাউন্ড। অথচ পাঁচটি ওয়েবসাইট এই টিকেট বিক্রি করছে ৪৮০ পাউন্ড থেকে ১১ হাজার ২৩৭ পাউন্ডে। যা মূল দামের প্রায় ৪০ গুণ।
ফিফা এবার টিকেটের ক্ষেত্রে ভক্তদের সতর্ক করে দিয়েছে। তারা জানিয়েছে, বাইরের কোন ওয়েবসাইট থেকে পাওয়া টিকেটের ব্যাপারে কোন দায়িত্ব নিতে পারবে না তারা। যদি কোন কারণে স্টেডিয়ামের নিরাপত্তা ব্যবস্থায় এমন টিকেটের কারণে কোন দর্শক আটকে যান এবং খেলা দেখতে না পারেন সেক্ষেত্রেও ফিফা কোন দায়িত্ব নেবে না।
ফিফা ছাড়া টিকেট বিক্রি করছে এমন একটি সাইট টিকোম্বো। সাইটটির কর্তৃপক্ষ বিশ্বাস করে তারা কোন বেআইনী কাজ করছে না, ‘ভক্তরা তৃতীয় পক্ষের কাছে টিকেট বিক্রি করছে- এতে যদি ফিফার কোন সমস্যা থাকে তবে সেটা টিকোম্বোর সাথে নয়, পুরো মুক্ত বাণিজ্যের সাথেই। তাই আমাদের বিরুদ্ধে তোলা অভিযোগের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন আছে।’

Developed by: