সর্বশেষ সংবাদ
ইলিয়াছ আলীর গাড়ি চালক আনসার আলীর মা-মেয়ে আজও অপেক্ষায়  » «   কোটা সংস্কার আন্দোলনকারীদের সংবাদ সম্মেলন : সাত দিনের মধ্যে মামলা প্রত্যাহার না করলে ক্লাস বর্জন  » «   ‘করের আওতায় আনা হবে সিএনজি অটোরিকশা মালিকদের’  » «   দীর্ঘ ২৫টি বছর পর…  » «   অবশেষে আরব আমিরাতে খুলেছে বাংলাদেশের শ্রমবাজার  » «   বালাগঞ্জে ‘দেশরত্ন শেখ হাসিনা সেতু’র ভিত্তিপ্রস্তর স্থাপন  » «   দক্ষিণ সুরমায় জোড়া খুনের মামলায় ৪৯ জন কারাগারে : ২ জনের জামিন  » «   প্রেমের টান বড় জোরদার : যুক্তরাষ্ট্র থেকে ফরিদপুর  » «   অর্ধ মানুষরূপী এটা কি?  » «   ফের আলোচনায় ডিআইজি মিজান : সংবাদ পাঠিকাকে ৬৪ টুকরো করার হুমকি  » «   গোলাপগঞ্জে হামলার শিকার তরুণের মৃত্যু  » «   সাবেক মার্কিন ফার্স্ট লেডি বারবারা বুশ নেই  » «   ৪০ গুণ বেশি দামে বিক্রি হচ্ছে ফুটবল বিশ্বকাপের টিকেট!  » «   প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে পৌঁছেছেন  » «   চাঁদ দেখা কমিটির বৈঠক আজ  » «  

শেখ হাসিনাই নির্বাচনকাকালীন সরকারের প্রধান : ওবায়দুল কাদের



Asik kadar news (1)
প্রান্ত ডেস্ক :
বর্তমানে যারা জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করছে তারাই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপি যখন জাতীয় সংসদে ছিল তখন তাদেরকে নির্বাচনকালীন সরকারের বড় মন্ত্রণালয় দেয়ার প্রস্তাব করা হয়েছিল। কিন্তু সেটা তারা তখন প্রত্যাখ্যান করেছে।
এখন বিএনপি মানলো কি মানলো না সেটাতে আমাদের কিছু যায় আসে না। বর্তমানে যারা জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করছে তারাই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে।
মঙ্গলবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, নির্বাচনকাকালীন সরকারের প্রধান থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর নির্বাচনকালীন সরকার কেমন হবে সেটা প্রধানমন্ত্রীই ঠিক করবেন। আর নির্বাচন পরিচালনা করবেন নির্বাচন কমিশন।
তিনি আরো বলেন, সংবিধান পরিবর্তন বা সংশোধনের কোনো সুযোগ নেই। সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। বিশ্বের অন্যান্য দেশের মতই নির্বাচন হবে।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি বলছে নির্বাচনের সময় প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। কিন্তু প্রধানমন্ত্রী যদি পদত্যাগ করে তাহলে দেশ চালাবে কে? বিএনপির ফখরুল সাহেব? নাকি কারাগার থেকে বেরিয়ে এসে বেগম খালেদা জিয়া?
সম্প্রতি জার্মানীর এক গবেষণা সংস্থার প্রতিবেদন নিয়েও কথা বলেন ওবায়দুল কাদের। সেই প্রতিবেদনে বিশ্বের নতুন পাঁচ স্বৈরাচারি দেশের তালিকায় বাংলাদেশের নাম অন্তর্ভূক্তির কথা বলা হয়েছে।
সেই প্রতিবেদনের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, যখনই বাংলাদেশ উন্নয়নশীল দেশের তালিকায় গেল, তখনই কেন এমন রিপোর্ট প্রকাশ হলো সেটা আমরা ক্ষতিয়ে দেখছি। আমরা কিছু কাগজপত্রও যোগাড় করেছি। যারা রিপোর্ট দিয়েছে তাদের পরিচয়ও ক্ষতিয়ে দেখা হচ্ছে।
বিএনপির সমাবেশের অনুমতির বিষয়ে মন্ত্রী বলেন, বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া হবে কি হবে না সেটা আপনারা ডিএমপি কমিশনারের কাছে করেন। এটা তাদের ব্যাপার। কারণ এখানে নিরাপত্তার বিষয় রয়েছে।

Developed by: