সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

সবজির দাম স্বাভাবিক থাকলেও কমছে না নিত্যপণ্যের দর



bazar
স্টাফ রিপোর্টার
সিলেটের কাঁচাবাজারে গত সপ্তাহের তুলনায় অধিকাংশ সবজির দাম স্বাভাবিক রয়েছে। তবে বেড়েছে চিনি, চাল ও মশুরের ডালের দাম। শনিবার নগরীর রিকাবীবাজার, কাজিবাজার, বন্দরবাজার, আম্বারখানা বাজার, মদিনা মার্কেট, শিবগঞ্জ এবং সোবহানীঘাটস্থ সিলেট ট্রেড সেন্টারের কাঁচাবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।
বেগুন বিক্রি হচ্ছে প্রকারভেদে ২০/৪০ টাকা, কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৬০ টাকা,  পেঁপে ২০ টাকা, করলা ৫০ টাকা, শিম ৩০ টাকা, দেশি টমেটো ১৫ টাকা, গাজর ২৫ টাকা, শসা ৪০ টাকা, খিরা ৩০ টাকা, মূলা ২০ টাকা, আলু ১৫ টাকা, প্রতি পিস বাঁধাকপি ১৫ থেকে ২০ টাকা, প্রতি পিস ফুলকপি ২০ টাকা, বরবটি ৫০ টাকা, চিচিঙ্গা ৪০ টাকা, পেঁয়াজ পাতা এক আঁটি ১০ টাকা করে বিক্রি হচ্ছে। এছাড়া এক আঁটি লাল শাক ১৫ টাকা ও ধনিয়াপাতা ৫০ টাকা, কাঁচকলা হালি ২০ টাকা, লাউ ২০ টাকা, কচুর ছড়া ৫০ টাকা, লেবু হালি ৩০ টাকা।
প্রতি কেজি গরুর মাংস ৫০০ টাকা, খাসির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা, ব্রয়লার মুরগি ১৪০ টাকা, দেশি মুরগি ২৪০ টাকা কেজি, লেয়ার মুরগি প্রতি পিস আকারভেদে ১৫০ থেকে ২২০ টাকা ও পাকিস্তানি মুরগি ২৫০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।
এছাড়া চিনি প্রতি কেজি ৫৮/৬০ টাকা, মঞুর ডাল প্রকার ভদে ৮০/ ১২৫ টাকা কেজি করে এবং চাল বিক্রি হচ্ছে সুপার মালা প্রকার ভেদে ৫৬ থেকে ৬০ টাকা দলে। ভাক্তারা বলছেন, নিয়মিত বাজার মনিটরিং ব্যবস্থা না থাকায় বিক্রেতারা ইচ্ছে মাফক দামে পণ্য বিক্রি করছে আর ক্রেতারা বাধ্য হয়ে ক্রয় করছেন। এতে নিম্ন ও মধ্যআয়ের নাভিশ্বাস উঠছে।

Developed by: