সর্বশেষ সংবাদ
জিয়াদের পরিবারকে খুঁজছে সিলেট কোতোয়ালি পুলিশ  » «   বন্য হাতির আক্রমণে কুলাউড়ার যুবদল নেতার মৃত্যু  » «   এ কী বললেন পপি!!!  » «   ওয়াকারের সর্বকালের সেরা একাদশে যারা  » «   যে পাঁচ উপায়ে ঠিকঠাক থাকবে আপনার কম্পিউটার  » «   শ্রীমঙ্গলে সড়কে গাছ ফেলে গণডাকাতি, হামলায় আহত ৩০ : ২০টি গাড়িতে লুটপাট  » «   দেড় লাখ ইভিএম মেশিন কেনার প্রকল্প অনুমোদন  » «   ‘মাসুদ রানা’র ‘সোহানা’ শারলিন  » «   মৌলভীবাজারে ‘সনাফ’র হরতালের ডাক : প্রতিহত করবে আ.লীগ  » «   এশিয়া কাপে আফগানিস্তানের কাছেও লজ্জা পেলো শ্রীলঙ্কা!, সুপার ফোরে বাংলাদেশ  » «   বাইতুল মুকাদ্দাস মুসলমানের ধর্মীয় উত্তরাধিকার  » «   হেতিমগঞ্জ-গোলাপগঞ্জ অটো টেম্পু-লেগুনা চালক শ্রমিক ইউনিয়ন শাখার নতুন কমিটির শপথ গ্রহণ : জাকির সভাপতি ও ফখর সম্পাদক  » «   বিশ্বনাথে উপজেলায় ‌’সহকারী শিক্ষক’ পদে ভুয়া সনদে বহিরাগতদের পরীক্ষার অভিযোগ  » «   কাস্টিং কাউচ নিয়ে যা খুললেন সানি লিওন  » «   তামিম- তামিম- তামিম আর তামিম…  » «  

সবজির দাম স্বাভাবিক থাকলেও কমছে না নিত্যপণ্যের দর



bazar
স্টাফ রিপোর্টার
সিলেটের কাঁচাবাজারে গত সপ্তাহের তুলনায় অধিকাংশ সবজির দাম স্বাভাবিক রয়েছে। তবে বেড়েছে চিনি, চাল ও মশুরের ডালের দাম। শনিবার নগরীর রিকাবীবাজার, কাজিবাজার, বন্দরবাজার, আম্বারখানা বাজার, মদিনা মার্কেট, শিবগঞ্জ এবং সোবহানীঘাটস্থ সিলেট ট্রেড সেন্টারের কাঁচাবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।
বেগুন বিক্রি হচ্ছে প্রকারভেদে ২০/৪০ টাকা, কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৬০ টাকা,  পেঁপে ২০ টাকা, করলা ৫০ টাকা, শিম ৩০ টাকা, দেশি টমেটো ১৫ টাকা, গাজর ২৫ টাকা, শসা ৪০ টাকা, খিরা ৩০ টাকা, মূলা ২০ টাকা, আলু ১৫ টাকা, প্রতি পিস বাঁধাকপি ১৫ থেকে ২০ টাকা, প্রতি পিস ফুলকপি ২০ টাকা, বরবটি ৫০ টাকা, চিচিঙ্গা ৪০ টাকা, পেঁয়াজ পাতা এক আঁটি ১০ টাকা করে বিক্রি হচ্ছে। এছাড়া এক আঁটি লাল শাক ১৫ টাকা ও ধনিয়াপাতা ৫০ টাকা, কাঁচকলা হালি ২০ টাকা, লাউ ২০ টাকা, কচুর ছড়া ৫০ টাকা, লেবু হালি ৩০ টাকা।
প্রতি কেজি গরুর মাংস ৫০০ টাকা, খাসির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা, ব্রয়লার মুরগি ১৪০ টাকা, দেশি মুরগি ২৪০ টাকা কেজি, লেয়ার মুরগি প্রতি পিস আকারভেদে ১৫০ থেকে ২২০ টাকা ও পাকিস্তানি মুরগি ২৫০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।
এছাড়া চিনি প্রতি কেজি ৫৮/৬০ টাকা, মঞুর ডাল প্রকার ভদে ৮০/ ১২৫ টাকা কেজি করে এবং চাল বিক্রি হচ্ছে সুপার মালা প্রকার ভেদে ৫৬ থেকে ৬০ টাকা দলে। ভাক্তারা বলছেন, নিয়মিত বাজার মনিটরিং ব্যবস্থা না থাকায় বিক্রেতারা ইচ্ছে মাফক দামে পণ্য বিক্রি করছে আর ক্রেতারা বাধ্য হয়ে ক্রয় করছেন। এতে নিম্ন ও মধ্যআয়ের নাভিশ্বাস উঠছে।

Developed by: