সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

সবজির দাম স্বাভাবিক থাকলেও কমছে না নিত্যপণ্যের দর



bazar
স্টাফ রিপোর্টার
সিলেটের কাঁচাবাজারে গত সপ্তাহের তুলনায় অধিকাংশ সবজির দাম স্বাভাবিক রয়েছে। তবে বেড়েছে চিনি, চাল ও মশুরের ডালের দাম। শনিবার নগরীর রিকাবীবাজার, কাজিবাজার, বন্দরবাজার, আম্বারখানা বাজার, মদিনা মার্কেট, শিবগঞ্জ এবং সোবহানীঘাটস্থ সিলেট ট্রেড সেন্টারের কাঁচাবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।
বেগুন বিক্রি হচ্ছে প্রকারভেদে ২০/৪০ টাকা, কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৬০ টাকা,  পেঁপে ২০ টাকা, করলা ৫০ টাকা, শিম ৩০ টাকা, দেশি টমেটো ১৫ টাকা, গাজর ২৫ টাকা, শসা ৪০ টাকা, খিরা ৩০ টাকা, মূলা ২০ টাকা, আলু ১৫ টাকা, প্রতি পিস বাঁধাকপি ১৫ থেকে ২০ টাকা, প্রতি পিস ফুলকপি ২০ টাকা, বরবটি ৫০ টাকা, চিচিঙ্গা ৪০ টাকা, পেঁয়াজ পাতা এক আঁটি ১০ টাকা করে বিক্রি হচ্ছে। এছাড়া এক আঁটি লাল শাক ১৫ টাকা ও ধনিয়াপাতা ৫০ টাকা, কাঁচকলা হালি ২০ টাকা, লাউ ২০ টাকা, কচুর ছড়া ৫০ টাকা, লেবু হালি ৩০ টাকা।
প্রতি কেজি গরুর মাংস ৫০০ টাকা, খাসির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা, ব্রয়লার মুরগি ১৪০ টাকা, দেশি মুরগি ২৪০ টাকা কেজি, লেয়ার মুরগি প্রতি পিস আকারভেদে ১৫০ থেকে ২২০ টাকা ও পাকিস্তানি মুরগি ২৫০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।
এছাড়া চিনি প্রতি কেজি ৫৮/৬০ টাকা, মঞুর ডাল প্রকার ভদে ৮০/ ১২৫ টাকা কেজি করে এবং চাল বিক্রি হচ্ছে সুপার মালা প্রকার ভেদে ৫৬ থেকে ৬০ টাকা দলে। ভাক্তারা বলছেন, নিয়মিত বাজার মনিটরিং ব্যবস্থা না থাকায় বিক্রেতারা ইচ্ছে মাফক দামে পণ্য বিক্রি করছে আর ক্রেতারা বাধ্য হয়ে ক্রয় করছেন। এতে নিম্ন ও মধ্যআয়ের নাভিশ্বাস উঠছে।

Developed by: