সর্বশেষ সংবাদ
জিয়াদের পরিবারকে খুঁজছে সিলেট কোতোয়ালি পুলিশ  » «   বন্য হাতির আক্রমণে কুলাউড়ার যুবদল নেতার মৃত্যু  » «   এ কী বললেন পপি!!!  » «   ওয়াকারের সর্বকালের সেরা একাদশে যারা  » «   যে পাঁচ উপায়ে ঠিকঠাক থাকবে আপনার কম্পিউটার  » «   শ্রীমঙ্গলে সড়কে গাছ ফেলে গণডাকাতি, হামলায় আহত ৩০ : ২০টি গাড়িতে লুটপাট  » «   দেড় লাখ ইভিএম মেশিন কেনার প্রকল্প অনুমোদন  » «   ‘মাসুদ রানা’র ‘সোহানা’ শারলিন  » «   মৌলভীবাজারে ‘সনাফ’র হরতালের ডাক : প্রতিহত করবে আ.লীগ  » «   এশিয়া কাপে আফগানিস্তানের কাছেও লজ্জা পেলো শ্রীলঙ্কা!, সুপার ফোরে বাংলাদেশ  » «   বাইতুল মুকাদ্দাস মুসলমানের ধর্মীয় উত্তরাধিকার  » «   হেতিমগঞ্জ-গোলাপগঞ্জ অটো টেম্পু-লেগুনা চালক শ্রমিক ইউনিয়ন শাখার নতুন কমিটির শপথ গ্রহণ : জাকির সভাপতি ও ফখর সম্পাদক  » «   বিশ্বনাথে উপজেলায় ‌’সহকারী শিক্ষক’ পদে ভুয়া সনদে বহিরাগতদের পরীক্ষার অভিযোগ  » «   কাস্টিং কাউচ নিয়ে যা খুললেন সানি লিওন  » «   তামিম- তামিম- তামিম আর তামিম…  » «  

নেপাল ট্যাজেডি : ৩৪ মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন



do
প্রান্ত ডেস্ক
নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনায় নিহত ৩৪ যাত্রীর মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। বাকী মরদেহগুলোর ময়নাতদন্ত শেষ করতে আরো কিছুদিন সময় লাগবে। বৃহস্পতিবার ত্রিভুবন ইউনিভার্সিটি টিচিং হাসপাতালের ফরেনসিক বিভাগের চেয়ারম্যান ডাক্তার প্রমোদ শ্রেষ্ঠ এ কথা জানান। এ খবর দিয়েছে কাঠমান্ডু পোস্ট।
ডাক্তার প্রমোদ শ্রেষ্ঠ বলেন, আটটি মরদেহ ছাড়া বাকীদের শনাক্ত করা কঠিন। এজন্য এসব মরদেহ ময়না তদন্তের সময় সতর্ক হওয়া প্রয়োজন।
ফরেনসিক বিভাগের আরেক ডাক্তার হরিহর ওয়াস্তি বলেন, আমরা মরদেহের অঙ্গপ্রত্যঙ্গগুলোতে এমন কোন চিহ্ন অনুসন্ধান করছি, যার সাহায্যে তার পরিচয় শনাক্ত করা যায়। বিমানের ক্রুদের মরদেহ ময়নাতদন্ত করতে অধিক সময় লাগবে। কেননা এসব মরদেহ তরলে পরিণত হয়েছে। মরদেহের অঙ্গপ্রত্যঙ্গ গুলো পরীক্ষা করে তাদের পরিচয় শনাক্ত করতে হবে। ফরেনসিক বিশেষজ্ঞরা বলেন, ময়নাতদন্তে কত সময় লাগবে তা নির্ভর করে মৃতদেহের অবস্থার পর। মরদেহ যদি অক্ষত থাকে, তাহলে এক ঘণ্টার মধ্যেও রিপোর্ট তৈরি করা যায়। কিন্তু অঙ্গচ্ছেদ বা আগুনে পোড়া মরদেহের ময়নাতদন্ত করতে প্রায় ৩ ঘণ্টা লেগে যায়। এছাড়া, দুর্ঘটনাকবলিত বিমানের যাত্রী, কেবিন-ক্রু বা পাইলট কোন বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছিলেন কিনা, বা তারা অ্যালকোহল সেবন করেছিলেন কিনা তাও পরীক্ষা করে দেখা হচ্ছে। তাই বেশি সময় লাগছে।
উল্লেখ্য, সোমবার ঢাকা থেকে ছেড়ে আসা ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে বিধ্বস্ত হয়। বিমানটিতে মোট ৭১ জন যাত্রী ছিল। দুর্ঘটনায় তাদের ৪৯ জনই নিহত হন। যাত্রীদের মধ্যে ৩৩ জন নেপালের, ৩২ জন বাংলাদেশী, একজন চীনের ও একজন মালদ্বীপের নাগরিক ছিলেন।

Developed by: