সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

ওয়ানডে স্ট্যাটাস পেয়েছে নেপাল



napel
প্রান্ত ডেস্ক
বিশ্বকাপের বাছাইপর্বের সুপার সিক্সে উঠতে না পারলেও পাপুয়া নিউ গিনিকে হারিয়ে ৪ বছরের জন্য ওয়ানডে স্ট্যাটাস পেয়েছে নেপাল। অবশ্য তাদের ওয়ানডে স্ট্যাটাসের জন্য পাপুয়া নিউ গিনিকে হারানোই যথেষ্ট ছিল না। তাকিয়ে থাকতে হয়েছিল হংকং-নেদারল্যান্ডসের ম্যাচের দিকেও। ওই ম্যাচে ডাচদের জয়ের মধ্য দিয়েই ওয়ানডে স্ট্যাটাসের পথ সুগম হয়েছে নেপালের জন্য। বৃহস্পতিবার ওল্ড হারারেন্সে পাপুয়া নিউ গিনির দেয়া ১১৫ রানের লক্ষ্য ৪ উইকেট হাতে রেখেই টপকে যায় নেপাল। ঐতিহাসিক এ ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন দিপেন্দ্র এয়ারি।
এদিন টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে পাপুয়া নিউ গিনি। কিন্তু নেপালের বোলারদের তোপের মুখে তাদের কোন ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি। চার্লস আমিনি দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেছেন। এছাড়া জেসন কিলা ১৫ ও টনি উরা ১১ রান করেছেন। শেষমেশ সন্দিপ লামিচ্ছানি ও দিপেন্দ্রর তোপের মুখে ২৭.২ ওভার ১১৪ রান করে অল আউট হয়ে যায় পাপুয়া নিউগিনি। নেপালের হয়ে ৪টি করে উইকেট নিয়েছেন দিপেন্দ্র ও সন্দিপ।
জবাবে ব্যাট করতে নেমে ২৩ ওভারেই প্রয়োজনীয় ১১৫ রান তুলে নেয় নেপাল। অধিনায়ক পারাস খাড়াকা ২০ ও আরিফ শেইখ ২৬ রান করেন। এছাড়া ৫০ রানে অপরাজিত থাকেন দিপেন্দ্র।
প্রথমবারের মতো ওয়ানডে স্ট্যাটাস পাওয়ার পর নেপালের অধিনায়ক পারাস এটাকে নেপালের ক্রিকেট ইতিহাসের বড় একটি দিন উল্লেখ করে বলেছেন, ‘এটা আমাদের জন্য দারুণ প্রাপ্তি। স্বপ্ন সত্যি হওয়ায় আমরা ভীষণ খুশি। আশা করি আমরা এ ধারাবাহিকতা ধরে রাখতে পারবো। এটা সম্ভবত আমাদের ক্রিকেট ইতিহাসের সেরা দিন।’

Developed by: