সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

ওয়ানডে স্ট্যাটাস পেয়েছে নেপাল



napel
প্রান্ত ডেস্ক
বিশ্বকাপের বাছাইপর্বের সুপার সিক্সে উঠতে না পারলেও পাপুয়া নিউ গিনিকে হারিয়ে ৪ বছরের জন্য ওয়ানডে স্ট্যাটাস পেয়েছে নেপাল। অবশ্য তাদের ওয়ানডে স্ট্যাটাসের জন্য পাপুয়া নিউ গিনিকে হারানোই যথেষ্ট ছিল না। তাকিয়ে থাকতে হয়েছিল হংকং-নেদারল্যান্ডসের ম্যাচের দিকেও। ওই ম্যাচে ডাচদের জয়ের মধ্য দিয়েই ওয়ানডে স্ট্যাটাসের পথ সুগম হয়েছে নেপালের জন্য। বৃহস্পতিবার ওল্ড হারারেন্সে পাপুয়া নিউ গিনির দেয়া ১১৫ রানের লক্ষ্য ৪ উইকেট হাতে রেখেই টপকে যায় নেপাল। ঐতিহাসিক এ ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন দিপেন্দ্র এয়ারি।
এদিন টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে পাপুয়া নিউ গিনি। কিন্তু নেপালের বোলারদের তোপের মুখে তাদের কোন ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি। চার্লস আমিনি দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেছেন। এছাড়া জেসন কিলা ১৫ ও টনি উরা ১১ রান করেছেন। শেষমেশ সন্দিপ লামিচ্ছানি ও দিপেন্দ্রর তোপের মুখে ২৭.২ ওভার ১১৪ রান করে অল আউট হয়ে যায় পাপুয়া নিউগিনি। নেপালের হয়ে ৪টি করে উইকেট নিয়েছেন দিপেন্দ্র ও সন্দিপ।
জবাবে ব্যাট করতে নেমে ২৩ ওভারেই প্রয়োজনীয় ১১৫ রান তুলে নেয় নেপাল। অধিনায়ক পারাস খাড়াকা ২০ ও আরিফ শেইখ ২৬ রান করেন। এছাড়া ৫০ রানে অপরাজিত থাকেন দিপেন্দ্র।
প্রথমবারের মতো ওয়ানডে স্ট্যাটাস পাওয়ার পর নেপালের অধিনায়ক পারাস এটাকে নেপালের ক্রিকেট ইতিহাসের বড় একটি দিন উল্লেখ করে বলেছেন, ‘এটা আমাদের জন্য দারুণ প্রাপ্তি। স্বপ্ন সত্যি হওয়ায় আমরা ভীষণ খুশি। আশা করি আমরা এ ধারাবাহিকতা ধরে রাখতে পারবো। এটা সম্ভবত আমাদের ক্রিকেট ইতিহাসের সেরা দিন।’

Developed by: