সর্বশেষ সংবাদ
ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «   চঞ্চল চৌধুরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন জয়া!  » «   ওসমানী বিমানবন্দরে নারীর জুতা ও পেটের ভেতর থেকে স্বর্ণের বার উদ্ধার  » «   প্রামাণ্যচিত্র ‘বঙ্গবন্ধু বাংলার ধ্রুবতারা’  » «   ভারতের সাবেক স্পিকার সোমনাথ আর নেই  » «   শহিদুলের চিকিৎসার আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ  » «   অদ্ভূত মিল!  » «   ‌’ঈদের পর পেঁয়াজের দাম কমবে’  » «  

বিমান দুর্ঘটনায় নিহত রাগীব-রাবেয়ার শিক্ষার্থীদের স্মরণে দেশের সব মেডিকেল কলেজে তিনদিনের শোক



do
স্টাফ রিপোর্টার
নেপালে বিমান দুর্ঘটনায় নিহত সিলেটের রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের শিক্ষার্থীদের স্মরণে তিনদিনের শোক কর্মসূচি পালন করবে দেশের সব সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের নির্দেশে মঙ্গলবার থেকে শুরু হওয়া এই কর্মসূচি পালনকালে মেডিকেল কলেজগুলোতে কালো ব্যাজ ধারণ ও কালো পতাকা উত্তোলন করা হয়েছে। এ সময় ক্যাম্পাসে কোনো বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা থেকে বিরত থাকার জন্য কলেজ কর্তৃপক্ষগুলোকে নির্দেশ দেয়া হয়েছে।
নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে এই মর্মান্তিক দুর্ঘটনায় নেপালের স্বাস্থ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রী এবং নিহত শিক্ষার্থীদের অভিভাবকদের প্রতি গভীর শোক ও সহানুভূতি প্রকাশ করেছেন।
এদিকে বিমান দুর্ঘটনায় হতাহতদের ব্যাপারে পরবর্তী করণীয় নির্ধারণ করতে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে। একইদিন সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরপর বিমান দুর্ঘটনায় পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী কার্যালয়ের এক কমকর্তা। এই বিমান দুর্ঘটনায় রাষ্ট্রীয় শোকও ঘোষণা করা হতে পারে।
জানাগেছে, এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বুধবার। বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় ক্ষতিগ্রস্ত পবিারের সদস্যদের অনুদানের সিদ্ধান্তও নেওয়া হতে পারে বুধবার।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সন্ধ্যায় দেশে ফিরে সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে মিলিত হওয়ার সিদ্ধান্ত নেন। চার দিনের রাষ্ট্রীয় সফরে গত রবিবার (১১ মার্চ) সিঙ্গাপুর যান প্রধানমন্ত্রী। ভয়াবহ এই ঘটনায় সফর সংক্ষিপ্ত করে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় ফেরেন তিনি।

Developed by: