সর্বশেষ সংবাদ
ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «   চঞ্চল চৌধুরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন জয়া!  » «   ওসমানী বিমানবন্দরে নারীর জুতা ও পেটের ভেতর থেকে স্বর্ণের বার উদ্ধার  » «   প্রামাণ্যচিত্র ‘বঙ্গবন্ধু বাংলার ধ্রুবতারা’  » «   ভারতের সাবেক স্পিকার সোমনাথ আর নেই  » «   শহিদুলের চিকিৎসার আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ  » «   অদ্ভূত মিল!  » «   ‌’ঈদের পর পেঁয়াজের দাম কমবে’  » «  

খালেদা জিয়ার জামিন আগামী রোববার পর্যন্ত স্থগিত



do
প্রান্ত ডেস্ক :
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন আদেশ রোববার পর্যন্ত স্থগিত করেছেন আদালত।  আজ (১৪ মার্চ) বুধবার আদালত এ আদেশ দেন। এর আগে খালেদা জিয়ার জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেয়া আদেশের ওপর স্থগিতাদেশ চেয়ে করা আবেদনের শুনানি করে গতকাল মঙ্গলবার জামিন আদেশ বহাল রাখেন চেম্বার আদালত। বিষয়টি আপিল বেঞ্চের আজকের কার্যতালিকার এক নম্বরে রাখার নির্দেশও দেওয়া হয়।
এর আগে গতকাল সকালে হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আলাদা দুটি আপিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও সরকার।
আদালতে খালেদা জিয়ার পক্ষে এ জে মোহাম্মদ আলী, দুদুকের পক্ষে খুরশীদ আলম খান ও সরকার পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি করেন।
প্রসঙ্গত, চার কারণে খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ।
চারটি কারণ হচ্ছে:
খালেদা জিয়ার বয়স ৭০ বছরের অধিক এবং তিনি বয়সজনিত নানা অসুস্থতায় ভুগছেন।
বিচারিক আদালতের রায় ঘোষণার আগে অর্থাৎ বিচার চলাকালেও তিনি জামিনে থেকে মামলা মোকাবেলা করেছেন। তিনি বিচারিক আদালতের দেয়া জামিনের অপব্যবহার করেননি।
স্বল্প মেয়াদের সাজা হয়েছে তার। বিচারিক আদালতের দেয়া স্বল্প মেয়াদের সাজায় উচ্চ আদালত থেকে জামিন দেয়ার নজির আছে।
বিচারিক আদালত থেকে নথি এসেছে। তা বেশ বড়। আপিল শুনানির জন্য এখনো পেপারবুক তৈরি হয়নি। এই নথি থেকে পেপার বুক তৈরি করতে সময় লাগবে।
উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি ঢাকার একটি বিশেষ জজ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে খালেদা জিয়া পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।
একই মামলায় বিএনপি প্রধানের ছেলে তারেক রহমানসহ পাঁচ আসামির ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়।

Developed by: