সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

খালেদা জিয়ার জামিন আগামী রোববার পর্যন্ত স্থগিত



do
প্রান্ত ডেস্ক :
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন আদেশ রোববার পর্যন্ত স্থগিত করেছেন আদালত।  আজ (১৪ মার্চ) বুধবার আদালত এ আদেশ দেন। এর আগে খালেদা জিয়ার জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেয়া আদেশের ওপর স্থগিতাদেশ চেয়ে করা আবেদনের শুনানি করে গতকাল মঙ্গলবার জামিন আদেশ বহাল রাখেন চেম্বার আদালত। বিষয়টি আপিল বেঞ্চের আজকের কার্যতালিকার এক নম্বরে রাখার নির্দেশও দেওয়া হয়।
এর আগে গতকাল সকালে হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আলাদা দুটি আপিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও সরকার।
আদালতে খালেদা জিয়ার পক্ষে এ জে মোহাম্মদ আলী, দুদুকের পক্ষে খুরশীদ আলম খান ও সরকার পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি করেন।
প্রসঙ্গত, চার কারণে খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ।
চারটি কারণ হচ্ছে:
খালেদা জিয়ার বয়স ৭০ বছরের অধিক এবং তিনি বয়সজনিত নানা অসুস্থতায় ভুগছেন।
বিচারিক আদালতের রায় ঘোষণার আগে অর্থাৎ বিচার চলাকালেও তিনি জামিনে থেকে মামলা মোকাবেলা করেছেন। তিনি বিচারিক আদালতের দেয়া জামিনের অপব্যবহার করেননি।
স্বল্প মেয়াদের সাজা হয়েছে তার। বিচারিক আদালতের দেয়া স্বল্প মেয়াদের সাজায় উচ্চ আদালত থেকে জামিন দেয়ার নজির আছে।
বিচারিক আদালত থেকে নথি এসেছে। তা বেশ বড়। আপিল শুনানির জন্য এখনো পেপারবুক তৈরি হয়নি। এই নথি থেকে পেপার বুক তৈরি করতে সময় লাগবে।
উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি ঢাকার একটি বিশেষ জজ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে খালেদা জিয়া পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।
একই মামলায় বিএনপি প্রধানের ছেলে তারেক রহমানসহ পাঁচ আসামির ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়।

Developed by: