সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

রিলিজ পেলেন জাফর ইকবাল : ১১ দিন পর ফিরছেন প্রাণের ক্যাম্পাসে



do
স্টাফ রিপোর্টার
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক ও জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবালকে চিকিৎসা শেষে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে রিলিজ দেওয়া হয়েছে।  আজ (১৪ মার্চ) বুধবার সকাল সাড়ে ১০টায় তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়। আন্তঃবাহিনী গণসংযোগ পরিদফতরের সহকারী পরিচালক রেজাউল করিম শাম্মী একথা জানান।
তিনি জানান, ড. জাফর ইকবাল এখন সম্পূর্ণ সুস্থ আছেন। তবে আগামী সাতদিন তাকে পূর্ণ বিশ্রামে থাকতে বলা হয়েছে।
অধ্যাপক জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী জয়নাল আবেদীন জানান, তিনি কিছুক্ষণের মধ্যে বেসরকারি একটি বিমানে করে সিলেটের উদ্দেশে রওনা হবেন। এরপর আজই বিশ্ববিদ্যালয়ে যোগ দেবেন।
এর আগে মঙ্গলবার জয়নাল আবেদীন বলেন, ‘স্যার এখন পুরোপুরি সুস্থ। তিনি বুধবার সকালের ফ্লাইটে সিলেটে যাবেন এবং এদিনই বিশ্ববিদ্যালয়ে যোগদান করবেন।’
এদিকে, চিরচেনা প্রিয় শাবি ক্যাম্পাসে ১১দিন পর ফিরছেন  বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান কথা সাহিত্যিক, বিশিষ্ট বিজ্ঞানী  ‘মৃত্যুঞ্জয়ী’  অধ্যাপক ড. জাফর ইকবাল। ১১ দিন পর চিকিৎসা শেষে আজ  ঢাকা থেকে রওয়ানা হয়ে দুপুরের দিকে সিলেট পৌছাবেন তিনি। দুপুর পৌনে ১টায় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছানোর কথা রয়েছে তার।
ক্যাম্পাস সুত্রে জানা গেছে, জাফর ইকবালের ফিরে আসা নিয়ে উচ্ছ্বসিত ক্যাম্পাসের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। জাফর ইকবালকে ক্যম্পাসের ‘ব্র্যান্ডম্যান’ উল্লেখ করে আজ তারা তাকে বরণ করে নিতে পুরোপুরি প্রস্তুত।
জানা গেছে, বিকেল ৪টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ক্যাম্পাসের মুক্ত মঞ্চে আসবেন তিনি। যেখানে গত ৩ মার্চ হামলার শিকার হন তিনি ঐ স্থানে দাঁড়িয়েই শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। শিক্ষার্থীদের নিয়ে আবারো  মেতে উঠবেন তিনি- এমন প্রত্যাশা সবার।
পরিবারের বরাত দিয়ে শাবিপ্রবির রেজিস্ট্রার ইশাফকুল হোসেন জানান, ড. মুহম্মদ জাফর ইকবাল এখন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। চিকিৎসা ছাড়পত্র পাওয়ার পর আজ দুপুরে তিনি সিলেট পৌঁছাবেন।
উল্লেখ্য, গত ৩ মার্চ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক অনুষ্ঠানে  ছুরিকাঘাতে তিনি আহত হন। সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে চিকিৎসা শেষে প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে রাজধানীর সিএমএইচে নেয়া হয়। সেখানে প্রায় ১১ দিন চিকিৎসাধীন ছিলেন তিনি ।

Developed by: