সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

হুমায়ুন আজাদরে কন্যা সাহিত্যিক মৌলি আজাদ পাচ্ছেন বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার



54751  প্রান্ত ডেস্ক : সাহিত্যিক মৌলি আজাদকে এবছর ‘বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার’ প্রদান করবে কলকাতার জনপ্রিয় সাহিত্য পত্রিকা চোখ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম-জয়ন্তী উদযাপন উপলক্ষে আগামী শুক্রবার (১৬ মার্চ) তাকে এ পুরস্কার দেওয়া হবে। তৃতীয় লিঙ্গ নিয়ে মৌলি আজাদের জীবনধর্মী গল্প ‘রক্ত জবাদের কেউ ভালবাসেনি’ বইয়ের জন্য তিনি এ পুরস্কার পাচ্ছেন। মৌলি আজাদের প্রকাশিত বইয়ের সংখ্যা ৭ টি। তার সকল বই বাংলাদেশের আগামী প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে।
চোখ পত্রিকা ও উভয় বাংলার আয়োজনে কলকাতার রবীন্দ্র সদনে অনুষ্ঠিতব্য ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কবি পংকজ সাহা। বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার ১৪২৪ ও বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করবেন কবি ও প্রাবন্ধিক শেখ হাফিজুর রহমান।
অভিনেতা সতীনাথ মুখোপাধ্যায় ও কবি অমল করের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। সম্মানিত অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি সুবোধ সরকার, কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ-রাষ্ট্রদূত তৌফিক হাসান ও কবি  জিয়াদ আলী।
অনুষ্ঠানে কবি ও সম্পাদক বিদ্যুৎ কুমার দাশ ও অভিনেতা রজতাভ দত্তকে কবি শামসুর রহমান স্মারক পুরস্কার ও চোখ সম্মাননা ১৪২৪ প্রদান করা হবে। এ অনুষ্ঠানে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এর নামাঙ্কিত স্মারক গ্রন্থ ‘দেশনেত্রী শেখ হাসিনা’র মোড়ক উন্মোচন করা হবে।
উল্লেখ্য, মৌলি আজাদ প্রখ্যাত সাহিত্যিক ও প্রাবন্ধিক হুমায়ুন আজাদ এর জ্যেষ্ঠ কন্যা। জীবনমুখী কাহিনী তাঁর লেখনীর উপজীব্য বিষয়।

Developed by: