সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

হুমায়ুন আজাদরে কন্যা সাহিত্যিক মৌলি আজাদ পাচ্ছেন বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার



54751  প্রান্ত ডেস্ক : সাহিত্যিক মৌলি আজাদকে এবছর ‘বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার’ প্রদান করবে কলকাতার জনপ্রিয় সাহিত্য পত্রিকা চোখ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম-জয়ন্তী উদযাপন উপলক্ষে আগামী শুক্রবার (১৬ মার্চ) তাকে এ পুরস্কার দেওয়া হবে। তৃতীয় লিঙ্গ নিয়ে মৌলি আজাদের জীবনধর্মী গল্প ‘রক্ত জবাদের কেউ ভালবাসেনি’ বইয়ের জন্য তিনি এ পুরস্কার পাচ্ছেন। মৌলি আজাদের প্রকাশিত বইয়ের সংখ্যা ৭ টি। তার সকল বই বাংলাদেশের আগামী প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে।
চোখ পত্রিকা ও উভয় বাংলার আয়োজনে কলকাতার রবীন্দ্র সদনে অনুষ্ঠিতব্য ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কবি পংকজ সাহা। বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার ১৪২৪ ও বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করবেন কবি ও প্রাবন্ধিক শেখ হাফিজুর রহমান।
অভিনেতা সতীনাথ মুখোপাধ্যায় ও কবি অমল করের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। সম্মানিত অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি সুবোধ সরকার, কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ-রাষ্ট্রদূত তৌফিক হাসান ও কবি  জিয়াদ আলী।
অনুষ্ঠানে কবি ও সম্পাদক বিদ্যুৎ কুমার দাশ ও অভিনেতা রজতাভ দত্তকে কবি শামসুর রহমান স্মারক পুরস্কার ও চোখ সম্মাননা ১৪২৪ প্রদান করা হবে। এ অনুষ্ঠানে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এর নামাঙ্কিত স্মারক গ্রন্থ ‘দেশনেত্রী শেখ হাসিনা’র মোড়ক উন্মোচন করা হবে।
উল্লেখ্য, মৌলি আজাদ প্রখ্যাত সাহিত্যিক ও প্রাবন্ধিক হুমায়ুন আজাদ এর জ্যেষ্ঠ কন্যা। জীবনমুখী কাহিনী তাঁর লেখনীর উপজীব্য বিষয়।

Developed by: