সর্বশেষ সংবাদ
ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «   চঞ্চল চৌধুরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন জয়া!  » «   ওসমানী বিমানবন্দরে নারীর জুতা ও পেটের ভেতর থেকে স্বর্ণের বার উদ্ধার  » «   প্রামাণ্যচিত্র ‘বঙ্গবন্ধু বাংলার ধ্রুবতারা’  » «   ভারতের সাবেক স্পিকার সোমনাথ আর নেই  » «   শহিদুলের চিকিৎসার আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ  » «   অদ্ভূত মিল!  » «   ‌’ঈদের পর পেঁয়াজের দাম কমবে’  » «  

হুমায়ুন আজাদরে কন্যা সাহিত্যিক মৌলি আজাদ পাচ্ছেন বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার



54751  প্রান্ত ডেস্ক : সাহিত্যিক মৌলি আজাদকে এবছর ‘বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার’ প্রদান করবে কলকাতার জনপ্রিয় সাহিত্য পত্রিকা চোখ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম-জয়ন্তী উদযাপন উপলক্ষে আগামী শুক্রবার (১৬ মার্চ) তাকে এ পুরস্কার দেওয়া হবে। তৃতীয় লিঙ্গ নিয়ে মৌলি আজাদের জীবনধর্মী গল্প ‘রক্ত জবাদের কেউ ভালবাসেনি’ বইয়ের জন্য তিনি এ পুরস্কার পাচ্ছেন। মৌলি আজাদের প্রকাশিত বইয়ের সংখ্যা ৭ টি। তার সকল বই বাংলাদেশের আগামী প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে।
চোখ পত্রিকা ও উভয় বাংলার আয়োজনে কলকাতার রবীন্দ্র সদনে অনুষ্ঠিতব্য ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কবি পংকজ সাহা। বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার ১৪২৪ ও বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করবেন কবি ও প্রাবন্ধিক শেখ হাফিজুর রহমান।
অভিনেতা সতীনাথ মুখোপাধ্যায় ও কবি অমল করের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। সম্মানিত অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি সুবোধ সরকার, কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ-রাষ্ট্রদূত তৌফিক হাসান ও কবি  জিয়াদ আলী।
অনুষ্ঠানে কবি ও সম্পাদক বিদ্যুৎ কুমার দাশ ও অভিনেতা রজতাভ দত্তকে কবি শামসুর রহমান স্মারক পুরস্কার ও চোখ সম্মাননা ১৪২৪ প্রদান করা হবে। এ অনুষ্ঠানে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এর নামাঙ্কিত স্মারক গ্রন্থ ‘দেশনেত্রী শেখ হাসিনা’র মোড়ক উন্মোচন করা হবে।
উল্লেখ্য, মৌলি আজাদ প্রখ্যাত সাহিত্যিক ও প্রাবন্ধিক হুমায়ুন আজাদ এর জ্যেষ্ঠ কন্যা। জীবনমুখী কাহিনী তাঁর লেখনীর উপজীব্য বিষয়।

Developed by: