সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

ড. জাফর ইকবাল আরও সপ্তাহখানেক থাকতে পারেন হাসপাতালে : শাবিতে ‘বরণ অনুষ্টানের’ প্রস্তুতি



zafor-20180303181019
স্টাফ রিপোর্টার
চলতি সপ্তাহেই শিক্ষক ও লেখক মুহম্মদ জাফর ইকবাল তার প্রিয় কর্মস্থল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফিরে আসতে পারেন। তার ব্যক্তিগত সহকারী এ কথা জানিয়েছেন। জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী ও বিশ্ববিদ্যালয়ের স্টোরকিপার জয়নাল আবেদীন জানান, তিনি কবে ক্যাম্পাসে ফিরবেন, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে এ সপ্তাহের মধ্যেই ফিরে আসবেন।
গত ৩ মার্চ শাহজালাল বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে ছুরিকাঘাতে হত্যার চেষ্টা করে উগ্রবাদী এক যুবক। বর্তমানে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তার চিকিৎসা চলছে।
কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, ইয়াসমিন ম্যাডামের (জাফর ইকবালের স্ত্রী) সঙ্গে কথা হয়েছে। সোমবার স্যারের সেলাই কাটা হবে। খুব দ্রুতই তিনি ক্যাম্পাসে ফিরে আসতে চান। আশা করছি, কয়েক দিনের মধ্যেই তিনি সবার মধ্যে ফিরে আসবেন।
এদিকে, মুহম্মদ জাফর ইকবালের প্রত্যাবর্তনকে কেন্দ্র করে ‘বরণ অনুষ্ঠানের’ প্রস্তুতি নিচ্ছে আইআইসিটি পরিবার ও সম্মিলিত সাংস্কৃতিক জোট। তবে তার ফেরার তারিখ নির্ধারিত না হওয়ায় কোনো নির্দিষ্ট পরিকল্পনাও করা হয়নি। আইআইসিটি পরিবারের একজন জানান, সোমবার সেলাই কাটার পর ডাক্তারদের ছাড়পত্র পাওয়া সাপেক্ষে জাফর ইকবালের ফেরার তারিখ নির্ধারণ করা হবে।
এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন জানান, মুহম্মদ জাফর ইকবাল হাসপাতাল থেকে কবে ছাড়পত্র পাবেন, তা এখনও জানা যায়নি। আসার তারিখ নির্ধারণ হলে পরবর্তী করণীয় ঠিক করা হবে।
সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সমন্বয়ক রিফাত হায়দার জানান, জাফর ইকবালকে তারা ক্যাম্পাসে স্বাগত জানানোর পরিকল্পনা করছেন। তবে এখনও কোনো কর্মসূচি চূড়ান্ত হয়নি।

Developed by: