সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

ড. জাফর ইকবাল আরও সপ্তাহখানেক থাকতে পারেন হাসপাতালে : শাবিতে ‘বরণ অনুষ্টানের’ প্রস্তুতি



zafor-20180303181019
স্টাফ রিপোর্টার
চলতি সপ্তাহেই শিক্ষক ও লেখক মুহম্মদ জাফর ইকবাল তার প্রিয় কর্মস্থল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফিরে আসতে পারেন। তার ব্যক্তিগত সহকারী এ কথা জানিয়েছেন। জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী ও বিশ্ববিদ্যালয়ের স্টোরকিপার জয়নাল আবেদীন জানান, তিনি কবে ক্যাম্পাসে ফিরবেন, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে এ সপ্তাহের মধ্যেই ফিরে আসবেন।
গত ৩ মার্চ শাহজালাল বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে ছুরিকাঘাতে হত্যার চেষ্টা করে উগ্রবাদী এক যুবক। বর্তমানে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তার চিকিৎসা চলছে।
কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, ইয়াসমিন ম্যাডামের (জাফর ইকবালের স্ত্রী) সঙ্গে কথা হয়েছে। সোমবার স্যারের সেলাই কাটা হবে। খুব দ্রুতই তিনি ক্যাম্পাসে ফিরে আসতে চান। আশা করছি, কয়েক দিনের মধ্যেই তিনি সবার মধ্যে ফিরে আসবেন।
এদিকে, মুহম্মদ জাফর ইকবালের প্রত্যাবর্তনকে কেন্দ্র করে ‘বরণ অনুষ্ঠানের’ প্রস্তুতি নিচ্ছে আইআইসিটি পরিবার ও সম্মিলিত সাংস্কৃতিক জোট। তবে তার ফেরার তারিখ নির্ধারিত না হওয়ায় কোনো নির্দিষ্ট পরিকল্পনাও করা হয়নি। আইআইসিটি পরিবারের একজন জানান, সোমবার সেলাই কাটার পর ডাক্তারদের ছাড়পত্র পাওয়া সাপেক্ষে জাফর ইকবালের ফেরার তারিখ নির্ধারণ করা হবে।
এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন জানান, মুহম্মদ জাফর ইকবাল হাসপাতাল থেকে কবে ছাড়পত্র পাবেন, তা এখনও জানা যায়নি। আসার তারিখ নির্ধারণ হলে পরবর্তী করণীয় ঠিক করা হবে।
সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সমন্বয়ক রিফাত হায়দার জানান, জাফর ইকবালকে তারা ক্যাম্পাসে স্বাগত জানানোর পরিকল্পনা করছেন। তবে এখনও কোনো কর্মসূচি চূড়ান্ত হয়নি।

Developed by: