সর্বশেষ সংবাদ
খালেদার চিকিৎসা বিষয়ক রিটের শুনানি ১ অক্টোবর  » «   হবিগেঞ্জ প্রবাসীর বাড়িতে ডাকাতি : হামলায় নারী আহত  » «   শিল্পা শেঠি বৈষম্যের শিকার!  » «   মেসি’র বিস্ময়কর কাণ্ড  » «   মাছের পেটে ৬১৪ পিস ইয়াবা!  » «   সিলেটে বসছে আন্তর্জাতিক ফুটবলের আসর  » «   নিজের ছবির নায়িকা রিয়া চক্রবর্তীর সঙ্গে মহেশ ভাটরিয়া চক্রবর্তী ঘনিষ্ঠ!  » «   এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ : ভিয়েতনামকে হারিয়ে গ্রুপসেরা বাংলাদেশের মেয়েরা  » «   বিসিবির প্রধান নির্বাচক নান্নুর বাসায় চুরি  » «   ঢাকায় সামার ওপেন ব্যাডমিন্টন প্রতিযোগিতার সুপার সিক্সটিন পর্ব : সিলেটী-সিলেটী লড়াই  » «   আটক চার ছাত্রদল নেতার বিরুদ্ধে রিমান্ড আবেদন নামঞ্জুর  » «   জগন্নাথপুরের রুহুল আমিন ইতালিতে দুর্বৃত্তদের হামলায় নিহত  » «   জিয়াদের পরিবারকে খুঁজছে সিলেট কোতোয়ালি পুলিশ  » «   বন্য হাতির আক্রমণে কুলাউড়ার যুবদল নেতার মৃত্যু  » «   এ কী বললেন পপি!!!  » «  

খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশ আজ ২টায়



khaleda-pic_1_1 (1)_1
প্রান্ত ডেস্ক
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশের জন্য মামলাটি আজ সোমবারের কার্যতালিকার এক নম্বরে রাখা হয়েছে। আদেশের জন্য মামলাটির সময় নির্ধারণ করা হয়েছে দুপুর ২টায়। বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চের কার্যতালিকায় এসব তথ্য দেয়া আছে। একই বেঞ্চে রোববারও মামলাটি জামিন বিষয়ে আদেশের জন্য রাখা ছিল। খালেদা জিয়ার আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে আদালত মামলাটি রোববারের কার্যতালিকায় রাখার আদেশ দিয়েছিলেন। তবে মামলার নথি না পৌঁছানো ও আদালতের দেয়া ১৫ দিন সময় শেষ না হওয়ায় আদেশের জন্য সময় পিছিয়ে সোমবার দিন ধার্য করেন। তবে খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার নথি হাইকোর্টে পৌঁছেছে রোববার। খালেদা জিয়ার আইনজীবী এহসানুর রহমান পরিবর্তন ডটকমকে এ তথ্য নিশ্চিত করেন। রোববার দুপুর ১২টা ৫৫ মিনিটে হাইকোর্টের আদান-প্রদান শাখায় নথি পৌঁছে বলে জানান তিনি।
আদান-প্রদান শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা কে এম ফারুক হোসেন পরে মামলার নথি (মামলা নং ১৭/২০১৭) ফৌজদারি আপিল শাখায় জমা দেন। আর ফৌজদারি আপিল শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান তা গ্রহণ করেন।
প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে খালেদা জিয়া পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। এরপর খালেদার আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। জামিন আবেদনের ওপর শুনানি হলেও মামলার নথি উচ্চ আদালতে না যাওয়ায় আদেশ দেননি আদালত। এরপর গত ২২ ফেব্রুয়ারি আদালত নথি পাঠাতে ১৫ দিনের সময় বেধে দেন, যার শেষ দিন হয় রোববার। সেই হিসাবে গতকাল রোববার মামলার নথি উচ্চ আদালতে পাঠানো হয়।

Developed by: