সর্বশেষ সংবাদ
ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «   চঞ্চল চৌধুরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন জয়া!  » «   ওসমানী বিমানবন্দরে নারীর জুতা ও পেটের ভেতর থেকে স্বর্ণের বার উদ্ধার  » «   প্রামাণ্যচিত্র ‘বঙ্গবন্ধু বাংলার ধ্রুবতারা’  » «   ভারতের সাবেক স্পিকার সোমনাথ আর নেই  » «   শহিদুলের চিকিৎসার আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ  » «   অদ্ভূত মিল!  » «   ‌’ঈদের পর পেঁয়াজের দাম কমবে’  » «  

জাফর ইকবাল ইস্যুতে রাজনৈতিক কাদা কাদাছোড়াছুড়ি না করার আহ্বান



DOপ্রান্তডেস্ক:বরেণ্য লেখক-অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর নৃশংস হামলাকারীর দ্রুততম সময়ের মধ্যে বিচার সম্পন্ন ও হামলার সাথে জড়িত চক্রকে শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের গণস্বাক্ষর কর্মসূচি পালিত হয়েছে।
আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ভবনের সামনে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।এর আগে উপাচার্য ভবনের সামনে থেকে একটি মৌন মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে গণস্বাক্ষর কর্মসূচিতে অংশ নেয়।কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ হাসানুজ্জামান শ্যামল, সাধারণ সম্পাদক ও প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমদসহ শিক্ষকরা উপস্থিত ছিলেন।
এরআগে সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সিএসই, ইইই ও সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের আয়োজনে বের করা হয় প্রতিবাদী মৌন মিছিল। এতে শাবি সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকরা অংশ নেন। মিছিল শেষে ই ই ই বিভাগের সামনে সমাবেশ করে তারা। সমাবেশ থেকে জাফর ইকবালের উপর হামলার নেপথ্যের লোকদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনা ও ক্যাম্পাসের নিরাপত্তা জোরদারের দাবি জানান তারা। একই সঙ্গে এই ঘটনা নিয়ে রাজনৈতিক কাদাছোড়াছুড়ি না করারও আহ্বান জানায় শিক্ষার্থীরা।দুপুরে বিশ্ববিদ্যালয়ের গোল চত্তরের সামনে সম্মিলিত সাংস্কৃতিক জোট, বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদ জানানো হয়। এসময় সংগঠনের নেতারা সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।
শিক্ষকদের কর্মসূচি শেষে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ জানান, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন হামলায় আহত অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। হাসপাতালেও বসেও পত্রিকা পড়ছেন এবং লিখছেন তিনি। তবে এখনো ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন বরেণ্য এই লেখক।
গত শনিবার শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হামলায় আহত হন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। আহত হওয়ার পর তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে নেওয়া হলে সেখানে চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে ওই দিন তাকে ঢাকায় সিএমএইচে হেলিকপ্টারে স্থানান্তর করা হয়।

Developed by: