সর্বশেষ সংবাদ
ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «   চঞ্চল চৌধুরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন জয়া!  » «   ওসমানী বিমানবন্দরে নারীর জুতা ও পেটের ভেতর থেকে স্বর্ণের বার উদ্ধার  » «   প্রামাণ্যচিত্র ‘বঙ্গবন্ধু বাংলার ধ্রুবতারা’  » «   ভারতের সাবেক স্পিকার সোমনাথ আর নেই  » «   শহিদুলের চিকিৎসার আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ  » «   অদ্ভূত মিল!  » «   ‌’ঈদের পর পেঁয়াজের দাম কমবে’  » «  

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল



NEWপ্রান্তডেস্ক:বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হিসেবে নিয়োগ পেয়েছেন ব্যাংকটির নির্বাহী পরিচালক আহমেদ জামাল।জনপ্রশাসন মন্ত্রণালয় বৃহস্পতিবার (০১ মার্চ) এই কর্মকর্তাকে ডেপুটি গভর্নর নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আহমেদ জামালকে তার বর্তমান পদ হতে স্বেচ্ছায় অবসর গ্রহণ এবং অবসর উত্তর ছুটি (পিআরএল) বাতিলের শর্তে যোগদানের তারিখ থেকে তার বয়স ৬২ বছর পর্যন্ত অর্থাৎ ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত ডেপুটি গভর্নর পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।
বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর (ডিজি) নিয়োগের জন্য গত বছর ডিসেম্বরে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান কাজী খলীকুজ্জমান আহমদকে প্রধান করে একটি বাছাই (সার্চ) কমিটি গঠন করে সরকার।
কমিটি যোগ্য প্রার্থী বাছাই করে নিয়োগের জন্য সরকারের কাছে সুপারিশ করে। সেই সুপারিশের ভিত্তিতে আহমেদ জামালকে নিয়োগ দিল সরকার।
কুষ্টিয়ার সন্তান আহমেদ জামাল লেখাপড়া করেছেন হিসাব বিজ্ঞানে। তিনি সদ্য বিদায়ী ডেপুটি গভর্নর সিতাংশু কুমার সুর চৌধুরীর (এস কে সুর চৌধুরী) স্থলাভিষিক্ত হলেন।

Developed by: