সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

এশিয়ার সবচেয়ে খারাপ রাস্তা বাংলাদেশে



sylhetপ্রান্তডেস্ক:এশিয়ার সবচেয়ে খারাপ সড়ক যোগাযোগ ব্যবস্থাসম্পন্ন দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশ। এশিয়ার মধ্যে বাংলাদেশ শুধু নেপালের চেয়ে এগিয়ে রয়েছে। এছাড়া এশিয়ার অন্য সব দেশের সড়কই বাংলাদেশের চেয়ে ভালো। গবেষণা প্রতিষ্ঠান ‘ডাটা-লিডস’ এর এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করা হয়েছে। ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের এক জনমত জরিপের ওপর ভিত্তি করে এই প্রতিবেদন প্রকাশ করেছে তারা। এ খবর দিয়েছে স্টার অনলাইন।
প্রতিবেদনে দেখা যায়, এশিয়ার সবচেয়ে ভালো সড়ক যোগাযোগ ব্যবস্থা রয়েছে সিঙ্গাপুরে। দেশটির সড়ক যোগাযোগ ব্যবস্থা পুরো বিশ্বের মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছে। সিঙ্গাপুরের পরে রয়েছে জাপান, তাইওয়ান, দক্ষিণ কোরিয়া ও মালেশিয়া। এছাড়া মোটামুটি ভালো এমন সড়ক যোগাযোগ ব্যবস্থাসম্পন্ন দেেেশর তালিকায় রয়েছে যথাক্রমে চীন, ব্রুনেই, শ্রীলঙ্কা, ভারত, থাইল্যান্ড ও পাকিস্তান। আর সবচেয়ে খারাপ সড়ক যোগাযোগ সম্পন্ন দেশগুলোর মধ্যে রয়েছে যথাক্রমে ভুটান, ভিয়েতনাম, লাওস, কম্বোডিয়া, ফিলিপাইন, মঙ্গোলিয়া, বাংলাদেশ ও নেপাল।

Developed by: