সর্বশেষ সংবাদ
ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «   চঞ্চল চৌধুরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন জয়া!  » «   ওসমানী বিমানবন্দরে নারীর জুতা ও পেটের ভেতর থেকে স্বর্ণের বার উদ্ধার  » «   প্রামাণ্যচিত্র ‘বঙ্গবন্ধু বাংলার ধ্রুবতারা’  » «   ভারতের সাবেক স্পিকার সোমনাথ আর নেই  » «   শহিদুলের চিকিৎসার আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ  » «   অদ্ভূত মিল!  » «   ‌’ঈদের পর পেঁয়াজের দাম কমবে’  » «  

সিলেটের প্রথম ম্যাচটা স্মরণীয় করতে চান মাহমুদউল্লাহ



sp1প্রান্তডেস্ক::ত্রিদেশীয় সিরিজের পর টেস্ট সিরিজেও দল হেরেছে। টি২০ সিরিজও শুরু হয়েছে পরাজয় দিয়ে। বাংলাদেশের জন্য এ এক দুঃস্বপ্নের সিরিজ। এই দুর্দিনে আচমকা দলের দায়িত্ব পেয়েছেন মাহমুদউল্লাহ। কিন্তু খারাপ সময় যখন আসে তখন কিছুতেই যেনো কিছু হয় না। যেমন মিরপুরে রেকর্ড রান করেও দলকে হারতে হলো।
তবু শেষটায় অন্তত জয় চান মাহমুদউল্লাহ। শনিবার দুপুরে সিলেট ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করে বাংলাদেশ। অনুশীলনের আগে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, টেস্ট সিরিজ ও ওয়ানডে সিরিজে যেখানে আমরা আশাবাদী ছিলাম, আশানুরূপ ফল পাইনি আমরা। আর প্রথম ম্যাচটা ব্যাটসম্যানরা ভালো পারফর্ম করেছে, কিন্তু বোলাররা হয়তো ঠিকমতো এক্সিকিউট করতে পারেনি। কিন্তু এখনো একটা ম্যাচ আছে, আমরা সেটার জন্য খেলব। ওটাই আমরা চিন্তা করছি।
টাইগার দলপতি বলেন, অনুপ্রাণিত হওয়ার চেষ্টা করছি যেন আমরা সিরিজটা জিততে না পারি, অন্তত ড্র করতে পারি। এবং এটাই লক্ষ্য। যেহেতু প্রত্যেকটা ম্যাচই আমরা খেলেছি জেতার জন্য। চেষ্টা থাকবে এটাই, যেন আমরা ভালো একটা রেজাল্ট করতে পারি।
সকালে লংকান কোচও উইকেট নিয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেননি, দুপুরে মাহমুদউল্লাহ্ও উইকেট নিয়ে সন্দিহান। ফলে সেরা একাদশও চড়িান্ত হয়নি এখনো। বলেন- সত্যি বলতে আমরা এখনো এটা নিয়ে কাজ করছি। আমরা কিছুক্ষণ আগেই আসলাম, বিশেষ করে আমি। উইকেট ওভাবে দেখা হয়নি। আমরা উইকেট দেখব। এবং টিম ম্যানেজমেন্টের সঙ্গেও কথা বলা অপেক্ষামান। ওই জিনিসগুলো বিবেচনার বিষয় আছে কিছু। ওই জিনিসগুলো চিন্তা করে আমরা সেরা একাদশ নির্বাচন করব। তারপরও এতটুকু বলতে পারি হয়তো বা সবারই কমবেশি খেলার সম্ভাবনা আছে।
সিলেটে প্রথমবারের মতো খেলতে নামছে বাংলাদেশ। এই ম্যাচটাকে স্মরণীয় করে রাখতে চান টাইগার দলনেতা। বললেন- সিলেটের প্রথম ম্যাচটা স্মরণীয় করে রাখতে চাই। এখানে চেজ করা ভাল। তাই টসটা গুরুত্বপূর্ন।
তবে এ্ও যুক্ত করেন মাহমুদউল্লাহ, টি-টোয়েন্টিতে আমার মনে হয়, প্রত্যেকটি বিভাগেই আপনাকে ভালো করতে হবে। আপনি ব্যাটিং করেন আগে বা বোলিং করেন। আপনি যদি আপনার স্কিল এক্সিকিউট করতে পারেন, তাহলে এটাই যথেষ্ট। কে আগে ব্যাটিং আগে করল বা বোলিং আগে করল…। কন্ডিশন যদি একটু ভিন্ন থাকে তাহলে টসের ইস্যুতে বিবেচনার বিষয় থাকে।
র‍্যাঙ্কিং প্রসঙ্গে বলেন, প্রথম বেসিক কথা হচ্ছে যে, এই ম্যাচটা নিয়ে আমরা চিন্তা করছি, আমরা ম্যাচটা কীভাবে জিততে পারি। যদি আপনি র‍্যাঙ্কিংয়ের কথা জিজ্ঞেস করেন, আমরা এইসব নিয়ে একদমই চিন্তা ভাবনা করছি না। আপাতত এই ম্যাচ নিয়েই আমরা ভাবছি। আমার মনে হয়, আমাদের ঘুরে দাঁড়ানোর যে তাগিদটা ওটা সবার মাথায় কাজ করছে। আশা করি, আমরা আশানুরূপ কিছু একটা মাঠে করে দেখাতে পারব। যেটা আমি আগেই বললাম যে, নিজেরা অনুপ্রাণিত হওয়া, বাংলাদেশ দলকে কিছু দেওয়ার জন্য বাড়তি কিছু করা। এই জিনিসগুলো নিয়ে আমরা চেষ্টা করছি। নিজেরাও ওই জিনিসটা অনুভব করছি। এবং আশা করছি, আমরা ভালো একটা শো দেখাতে পারব। এবং সামনে যে টি-টোয়েন্টি টুর্নামেন্ট আছে (নিদাহাস ট্রফি)। অবশ্যই এখান থেকে আমরা যেন ভালো কোনোকিছু নিয়ে আমরা ওই টি-টোয়েন্টি টুর্নামেন্টে যেতে পারি, এটাই এখন আমাদের মূল বিষয়।
ইনজুরিতে থাকা তামিমের শারিরীক অবস্থা সম্পর্কে দলনেতা বলেন, তামিমের অবস্থা এখন অনেক ভালো। আশা করি, সে ফিট হয়ে যাবে। সে আগামীকাল খেলবে ইনশাআল্লাহ্‌।
অধিনায়ক হওয়ার মানসিক প্রস্তুতি প্রসঙ্গে তিনি বলেন, আমি মনে করি, যখন আমার জন্য সুযোগ আসে, আমি এটা নেওয়ার জন্য প্রস্তুত। আমি মনে করি, এটা দারুণ সুযোগ, দারুণ গর্বের বিষয়। এটা প্রত্যেকটা খেলোয়াড়ের জীবনে দারুণ সুযোগ। আমি সুযোগটা পেয়েছি এবং আশা করি, আমার সেরাটা পরের ম্যাচে আরেকবার দিতে পারব।

Developed by: