সর্বশেষ সংবাদ
আশির দশকের মাঠ কাঁপানো ‘কালো চিতা’ আর নেই  » «   কলকাতায় ‘চালবাজ’ মুক্তি পেলেও বাংলাদেশে অনিশ্চয়তা  » «   বটগাছকে স্যালাইন পুশ!  » «   শিক্ষক নিয়োগের প্রশ্ন ফাঁসে জড়িত আটক ১৫ জন  » «   দক্ষিণ সুরমায় ‘সুরমা ন্যাচারাল পার্ক’র উদ্বোধন হতে পারে জুলাইয়ে  » «   নেপালের ত্রিভুবন বিমানবন্দরে আবারও বিমান দুর্ঘটনা  » «   ইলিয়াছ আলীর গাড়ি চালক আনসার আলীর মা-মেয়ে আজও অপেক্ষায়  » «   কোটা সংস্কার আন্দোলনকারীদের সংবাদ সম্মেলন : সাত দিনের মধ্যে মামলা প্রত্যাহার না করলে ক্লাস বর্জন  » «   ‘করের আওতায় আনা হবে সিএনজি অটোরিকশা মালিকদের’  » «   দীর্ঘ ২৫টি বছর পর…  » «   অবশেষে আরব আমিরাতে খুলেছে বাংলাদেশের শ্রমবাজার  » «   বালাগঞ্জে ‘দেশরত্ন শেখ হাসিনা সেতু’র ভিত্তিপ্রস্তর স্থাপন  » «   দক্ষিণ সুরমায় জোড়া খুনের মামলায় ৪৯ জন কারাগারে : ২ জনের জামিন  » «   প্রেমের টান বড় জোরদার : যুক্তরাষ্ট্র থেকে ফরিদপুর  » «   অর্ধ মানুষরূপী এটা কি?  » «  

খালেদা জিয়াকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী



hasina-1প্রান্তডেস্ক:খালেদা জিয়াকে কোনও মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ (মঙ্গলবার) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন। খালেদা জিয়াকে শ্যোন অ্যারেস্ট দেখানোর সম্ভাবনা বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদকে সঠিক নয় বলেও দাবি করেন তিনি।
ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জিয়া অরফারেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। এছাড়া তার বিরুদ্ধে শাহবাগ থানায় দায়ের করা বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা ও তেজগাঁও থানায় দায়ের করা গ্যাটকো দুর্নীতি মামলা রয়েছে। এ দুটি মামলায় তার বিরুদ্ধে পিডব্লিউ (প্রোডাকশন ওয়ারেন্ট) রয়েছে। উনি বর্তমানে জামিনে রয়েছেন। উনি যদি নিয়মিত এসব মামলায় হাজিরা দেন তাহলে তাকে আর গ্রেফতার দেখানো লাগবে না।
তিনি বলেন, এর বাইরে তাকে (খালেদা জিয়া) আর কোনও মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর বিষয়টি আমলে নেওয়া হয়নি। তাই, সংবাদ মাধ্যমে যে শ্যোন অ্যারেস্টের সংবাদ বেরিয়েছে এটি সঠিক নয়।
খালেদা জিয়ার বিরুদ্ধে শাহবাগ থানায় দায়ের করা বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা ও তেজগাঁও থানায় দায়ের করা গ্যাটকো দুর্নীতি মামলার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ দুটি মামলার পরবর্তী তারিখ একটি ১৮ ফেব্রুয়ারি, অপরটি ৪ঠা মার্চ। এসব মামলায় তার হাজিরা দেওয়ার বিষয়টি আদালত ও জেল কর্তৃপক্ষের ওপর নির্ভরশীল।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়া দুই দুইবারের প্রধানমন্ত্রী। উনার সামাজিক মর্যাদা আছে। সব কিছু বিবেচনা করেই তাকে পুরাতন কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। নতুন কারাগারে ফিমেল ওর্যার্ড নেই। কাশিমপুর ঢাকা থেকে অনেক দূরে। এসব দিক বিবেচনা করেই তাকে এ কারাগারে রাখা হয়েছে। জেল কোড অনুযায়ী তার যেসব সুবিধা পাওয়ার কথা তাকে সব সুবিধাই দেওয়া হচ্ছে।
ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত মূলহোতারা অবিলম্বেই গ্রেফতার হবে। প্রশ্ন ফাঁসের অভিযোগে যাদের গ্রেফতার করা হয়েছে তারা প্রশ্নফাঁসের কোনও না কোনও প্রক্রিয়ার সঙ্গে জড়িত। আইন-শৃঙ্খলা বাহিনী সুনির্দিষ্টভাবে শনাক্ত করেই এদের গ্রেফতার করেছে।

Developed by: