সর্বশেষ সংবাদ
রাজ-শুভশ্রী এক বাঁধনে  » «   বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে : প্রধানমন্ত্রী  » «   আগাম বন্যার আশঙ্কা  » «   ঈদে আসছে ‘আমার প্রেম আমার প্রিয়া’  » «   বজ্রপাতে একদিনে সারাদেশে ৩০ জনের মৃত্যু  » «   জাতীয় অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলামের ইন্তেকাল  » «   জাতিসংঘ মিশন : সিলেটের ২০০ স্বপ্নবাজ তরুণের নেতৃত্বে হাওরসন্তান সোহাগ  » «   বিয়ানীবাজারে বুদ্ধি প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার  » «   বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন সোনম কাপুর আর আনন্দ আহুজা  » «   এসএসসি ফল পুনঃনিরীক্ষন শুরু : একাদশে ভর্তি ১৩ মে থেকে  » «   ষাঁড়ের গুতোয় কৃষকের মৃত্যু  » «   পা-ই তার সাফল্যের চাবিকাটি  » «   গাছ ভেঙে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ  » «   এসএসসিতে সিলেটে পাস ৭০.৪২% : জিপিএ-৫ ৩১৯১ জন  » «   নিয়োগ চলছে কামা পরিবহন (প্রা. লি.)-এ।  » «  

বরিস জনসন- সুচি সাক্ষাত



31junপ্রান্তডেস্ক:  রাখাইনের সর্বশেষ পরিস্থিতি ও রোহিঙ্গাদের প্রত্যাবর্তন প্রক্রিয়া নিয়ে মিয়ানমারের নেত্রী অং সান সুচির সঙ্গে সাক্ষাত করেছেন বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন। মিয়ানমারের রাজধানী ন্যাপিডতে রোববার এ নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে। মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ফেসবুক পোস্টে জানানো হয়েছে, ওই আলোচনা হয়েছে উন্মুক্ত ও বন্ধুত্বপূর্ণ পরিবেশে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি। তবে ওই বৈঠকের বিষয়ে বিস্তারিত আর কিছু জানা যায় নি। বৈঠকের আগে বরিস জনসন বলেছিলেন, তিনি রাখাইনের মানুষের দুর্ভোগের ইতি টানার জন্য মিয়ানমারকে চাপ দেবেন।
রাখাইন থেকে যেসব মানুষ পালিয়ে গিয়ে শরণার্থী হয়েছে তাদের নিরাপদ ও স্বেচ্ছায় দেশে প্রত্যাবর্তনের জন্য চাপ দেবেন। রাখাইনের রোহিঙ্গা সঙ্কট নিয়ে আন্তর্জাতিক তীব্র চাপের মুখে রয়েছে মিয়ানমার। এতে আন্তর্জাতিক মহলে সুচির জনপ্রিয়তা তলানিতে এসে পৌঁছেছে। এমনই এক পরিস্থিতিতে বরিস জনসন তার সঙ্গে সাক্ষাত করলেন। রোববার দিনের শেষের দিকে রাখাইন পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে তার।

Developed by: