সর্বশেষ সংবাদ
এ্যাকশনে পুননির্বাচিত আরিফ  » «   ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে বিএনপি  » «   সমকাল সম্পাদককে শেষ শ্রদ্ধা  » «   অনবদ্য তামিম ইকবাল  » «   ওরা এখনো নজরকাড়া  » «   শাবিপ্রবি’র হল বন্ধ  » «   সিলেটে ২১ আগষ্ট থেকে ৫ দিন বন্ধ বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ  » «   ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «  

বরিস জনসন- সুচি সাক্ষাত



31junপ্রান্তডেস্ক:  রাখাইনের সর্বশেষ পরিস্থিতি ও রোহিঙ্গাদের প্রত্যাবর্তন প্রক্রিয়া নিয়ে মিয়ানমারের নেত্রী অং সান সুচির সঙ্গে সাক্ষাত করেছেন বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন। মিয়ানমারের রাজধানী ন্যাপিডতে রোববার এ নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে। মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ফেসবুক পোস্টে জানানো হয়েছে, ওই আলোচনা হয়েছে উন্মুক্ত ও বন্ধুত্বপূর্ণ পরিবেশে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি। তবে ওই বৈঠকের বিষয়ে বিস্তারিত আর কিছু জানা যায় নি। বৈঠকের আগে বরিস জনসন বলেছিলেন, তিনি রাখাইনের মানুষের দুর্ভোগের ইতি টানার জন্য মিয়ানমারকে চাপ দেবেন।
রাখাইন থেকে যেসব মানুষ পালিয়ে গিয়ে শরণার্থী হয়েছে তাদের নিরাপদ ও স্বেচ্ছায় দেশে প্রত্যাবর্তনের জন্য চাপ দেবেন। রাখাইনের রোহিঙ্গা সঙ্কট নিয়ে আন্তর্জাতিক তীব্র চাপের মুখে রয়েছে মিয়ানমার। এতে আন্তর্জাতিক মহলে সুচির জনপ্রিয়তা তলানিতে এসে পৌঁছেছে। এমনই এক পরিস্থিতিতে বরিস জনসন তার সঙ্গে সাক্ষাত করলেন। রোববার দিনের শেষের দিকে রাখাইন পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে তার।

Developed by: