সর্বশেষ সংবাদ
এ্যাকশনে পুননির্বাচিত আরিফ  » «   ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে বিএনপি  » «   সমকাল সম্পাদককে শেষ শ্রদ্ধা  » «   অনবদ্য তামিম ইকবাল  » «   ওরা এখনো নজরকাড়া  » «   শাবিপ্রবি’র হল বন্ধ  » «   সিলেটে ২১ আগষ্ট থেকে ৫ দিন বন্ধ বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ  » «   ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «   সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি  » «   প্রতিদ্বন্দ্বি যখন যমজ বোন  » «   বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে : কাদের  » «   পঁচাত্তরে যেমন ছিল বাংলাদেশ  » «  

ত্রিপুরায় বিজেপির নাটকীয় উত্থান!



31junপ্রান্তডেস্ক:২০১৪-তে যে বিপুল আসনে জিতে ভারতের কেন্দ্রে ক্ষমতায় এসেছিলেন নরেন্দ্র মোদী, এই চার বছরে সেই বিশাল জনপ্রিয়তায় কিছুটা হলেও ভাটা পড়েছে। তারই জেরে গুজরাট বিধানসভা নির্বাচনে খারাপ ফলাফল হয়েছে বিজেপির। মোদী-রাজ্যে কোনোরকমে ক্ষমতা ধরে রাখতে সক্ষম হলেও আর এক গেরুয়া-রাজ্য রাজস্থানের উপনির্বাচন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে বিজেপিকে পিছনে ফেলে উঠে আসছেন রাহুল গান্ধী।
এরই মধ্যে এবার উত্তর-পূর্ব ভারতে বিধানসভা নির্বাচন। তিন রাজ্যকে টার্গেট করেছেন বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব। কংগ্রেস শূন্য ভারত গড়ার লক্ষ্যে এবার সিপিএমকেও ত্রিপুরায় বিনাশ করা অন্যতম লক্ষ্য বিজেপির। কংগ্রেস ও তৃণমূল ভেঙেই এই রাজ্যে ভিত গড়ে তুলেছে বিজেপি। খুব স্বল্প সময়ের নাটকীয় উত্থানেও বিজেপি মনে করছে তারা বাম শাসনের অবসান ঘটাতে পারে। এমনকী কেন্দ্রীয় গোয়েন্দা রিপোর্টে এমন আভাস মিলেছে।

Developed by: