সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

খালেদা জিয়ার মুক্তি চেয়ে বিএনপির বিক্ষোভ, আটক ৩



31junপ্রান্তডেস্ক:জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে জুমার নামাজ শেষে বিক্ষোভ মিছিল বের করেছে বিএনপি। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে জুমার নামাজের পর শুরু হওয়া এই মিছিলের অগ্রভাগে ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় দলের নেতাকর্মীরা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকেন। মিছিলটি পল্টন মোড় হয়ে বিএনপির নয়াপল্টনের দলীয় কার্যালয়ের দিকে এগিয়ে যায়। তখন নয়াপল্টন থেকে একটি মিছিলও বের করা হয়।
বিএনপি নেতাকর্মীদের মিছিলের সামনে-পেছনে এবং মতিঝিল ও আশেপাশের এলাকায় অতিরিক্ত পুলিশের উপস্থিতি দেখা গেছে। এ সময় বিক্ষোভকারীদের কোনও বাধা দেয়নি পুলিশ। তবে মিছিল ছত্রভঙ্গ হওয়ার পর আশেপাশের গলি থেকে ৩ জনকে আটক করা হয়েছে।
ডিএমপির রমনা জোনের সহকারী কমিশনার (এসি) শিবলী নোমান জানান, বিএনপির মিছিলে কোনও বাধা দেওয়া হয়নি। তবে মিছিল শেষে আশেপাশের গলি থেকে তিনজনকে আটক করা হয়েছে। তারা নাশকতার চেষ্টা করছিলো কিনা তা পরে খোঁজ নিয়ে জানানো যাবে।
বিএনপির মিছিল ছত্রভঙ্গ হওয়ার পর কয়েকজনকে আটক করা হয়এর আগে, বায়তুল মোকাররম থেকে আসা বিএনপির মিছিলটি দৈনিক বাংলা মোড়ে এলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাড়িতে করে মিছিল ত্যাগ করেন। এরপরই মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। তখন নয়াপল্টনের দলীয় কার্যালয় থেকে শুরু হওয়া মিছিলটিও আশেপাশের গলিতে ঢুকে পড়ে। নয়াপল্টনের দলীয় কার্যালয়ে তখন রুহুল কবির রিজভী ছাড়া অন্য কোনও সিনিয়র নেতাকে দেখা যায়নি।
দেশের বিভিন্ন এলাকায় শুক্রবার সকাল থেকেই বিএনপি নেতাকর্মীদের মিছিলের খবর পাওয়া গেছে। তবে কোথাও সহিংসতার কোনও ঘটনা ঘটেনি। সব জেলায় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়ের রয়েছে।
উল্লেখ্য, দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের রায়ের প্রতিবাদে সারাদেশে আজ বিক্ষোভ করবে তার দল। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) জুমার নামাজের পর জেলা ও উপজেলা পর্যায়ে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচি পালনের ডাক দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া শনিবার (১০ ফেব্রুয়ারি) সারাদেশে সমাবেশ করবে বিএনপি। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয় থেকে এ ঘোষণা দেওয়া হয়

Developed by: