সর্বশেষ সংবাদ
ঈদের ছবি নিয়ে হিসাব-নিকাশ এখনো মিলছে না  » «   ১১ প্রশ্নে ৮২ ভুল!  » «   মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল : আরেকটা হাতছানি  » «   ২ সেপ্টেম্বর শাবিতে ভর্তির আবেদন শুরু  » «   এ্যাকশনে পুননির্বাচিত আরিফ  » «   ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে বিএনপি  » «   সমকাল সম্পাদককে শেষ শ্রদ্ধা  » «   অনবদ্য তামিম ইকবাল  » «   ওরা এখনো নজরকাড়া  » «   শাবিপ্রবি’র হল বন্ধ  » «   সিলেটে ২১ আগষ্ট থেকে ৫ দিন বন্ধ বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ  » «   ইকুয়েডরে সড়ক দুর্ঘটনায় ২৪ জন নিহত  » «   ইলেকট্রনিক ভোটিং মেশিন হ্যাক করা অত্যন্ত সহজ!  » «   সারা’র রুপে মুগ্ধ সবাই  » «   আবারও সিলেটে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ  » «  

আজ ঢাকায় আসছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জনসন



Boris-Johnson-due-in-Dhaka-on-Friday-rtv-Rtv-Online শুক্রবার ঢাকায় আসছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী

প্রান্তডেস্ক:ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন দুই দিনের সফরে ঢাকায় আসছেন আজ শুক্রবার (৯ ফেব্রুয়ারি)। দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার করাই তার এই সফরের লক্ষ্য।
প্রায় ১০ বছর পর যুক্তরাজ্যের একজন পররাষ্ট্রমন্ত্রী ঢাকা সফর করছেন। এর আগে ২০০৮ সালে যুক্তরাজ্যের তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী ডেভিড মিলিব্যান্ড ঢাকা সফর করেছিলেন।
বাংলাদেশ এবং যুক্তরাজ্যের মধ্যে চমৎকার কূটনৈতিক সম্পর্ক বিদ্যমান রয়েছে উল্লেখ করে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সফরে যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা ইস্যু এবং ২০১৬ সালে যুক্তরাজ্য সরকার কর্তৃক বাংলাদেশের কার্গোর ওপর আরোপিত নিষেধাজ্ঞা সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে। এ ছাড়াও তার এই সফরে ব্রেক্সিট ও ভিসা সংশ্লিষ্ট বিষয়ও গুরুত্বের সঙ্গে আলোচনা করা হবে।
বরিস জনসন বাংলাদেশ সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন এবং পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বিভিন্ন ইস্যু নিয়ে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন। তিনি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পও পরিদর্শন করবেন। ২০১৭ সালের ২৫ আগস্টের পর থেকে মিয়ানমারের রাখাইন রাজ্যে জাতিগত সহিংসতার ঘটনায় এসব রোহিঙ্গা পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

Developed by: