সর্বশেষ সংবাদ
ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের কমিটি : ঘোষণা উপজেলার, বাতিল জেলার  » «   ক্রীড়া সংগঠক আব্দুল কাদিরের মায়ের ইন্তেকাল  » «   রণবীর-দীপিকা বিয়ে নভেম্বরে?  » «   যাদুকর ম্যারাডোনার পায়ের অবস্থা করুণ  » «   একটু আগেবাগেই শীতের আগমণ  » «   চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর জানাযা বাদ আছর  » «   রাবণ পোড়ানো দর্শনকারী ভিড়ের উপর দিয়ে ছুটে গেলো ট্রেন : নিহত ৬০  » «   গোলাপঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   বিসর্জনের দিন সিলেটে আসনে ‘দেবী’  » «   বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে মেয়র আরিফ  » «   সিলেটে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত  » «   শীতে ত্বক সজীব রাখতে শাক-সবজি খান  » «   সিলেট ওসমানী বিমানবন্দর সংস্কার হচ্ছে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে  » «   কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযানে পেলোডার মেশিন জব্দ  » «   ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ  » «  

দশ হাজার কোটি ডলারের বিনিময়ে মুক্ত সৌদি যুবরাজেরা



foxবিবিসি ও রয়টার্স:আটকের প্রায় দুই মাস পর ছাড়া পেলেন সৌদি আরবের ওয়ারেন বাফেট বলে পরিচিত বিশ্বের সবচেয়ে ধনাঢ্য ব্যক্তিদের একজন সৌদি প্রিন্স আল ওয়ালিদ বিন তালাল। শনিবার তার ঘনিষ্ঠ এক সহযোগী এখবর জানিয়েছেন। ছাড়া পেয়েছেন ওয়ালিদ আল ইব্রাহিমসহ আরো কয়েকজন যুবরাজ।
অর্থ প্রদানের বিষয়ে আপোষ-রফায় রাষ্ট্রীয় কৌসুলি অনুমোদন দেয়ার পর তাকে মুক্তি দেয়া হয় বলে দেশটির কর্মকর্তা জানিয়েছেন। তবে অর্থের প্রকৃত অঙ্ক কত সেটি প্রকাশ করা হয়নি।
গত নভেম্বরের গোঁড়ার দিকে দুর্নীতির অভিযোগে ৩৫০ জন যুবরাজ ও ধনকুবেরকে রাতারাতি গ্রেফতার করে সৌদি প্রশাসন। বিভিন্ন সূত্রে খবর, মুক্তির বিনিময়ে তাদের কাছে নেয়া ১০ হাজার কোটি ডলার কাজে লাগানো হবে দেশটির অর্থনীতির হাল ফেরাতে।
আটকের পর এই যুবরাজদের রাখা হয় রিয়াদের রাজকীয় রিজ-কার্লটন হোটেলে। রিয়াদের রাজকীয় বিলাসবহুল রিজ-কার্লটন হোটেলটির ব্রান্ড এমন যে, সেটি মূলত তাদের জন্য যারা রাজকীয় আরাম-আয়েশ প্রত্যাশা করেন। কিন্তু বর্তমানে সেটি যেন পরিণত হয়েছে সৌদি যুবরাজের দ্বারা পরিচালিত বিলাসবহুল ‘ফাইভ স্টার কারাগারে।’

Developed by: