সর্বশেষ সংবাদ
খালেদার চিকিৎসা বিষয়ক রিটের শুনানি ১ অক্টোবর  » «   হবিগেঞ্জ প্রবাসীর বাড়িতে ডাকাতি : হামলায় নারী আহত  » «   শিল্পা শেঠি বৈষম্যের শিকার!  » «   মেসি’র বিস্ময়কর কাণ্ড  » «   মাছের পেটে ৬১৪ পিস ইয়াবা!  » «   সিলেটে বসছে আন্তর্জাতিক ফুটবলের আসর  » «   নিজের ছবির নায়িকা রিয়া চক্রবর্তীর সঙ্গে মহেশ ভাটরিয়া চক্রবর্তী ঘনিষ্ঠ!  » «   এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ : ভিয়েতনামকে হারিয়ে গ্রুপসেরা বাংলাদেশের মেয়েরা  » «   বিসিবির প্রধান নির্বাচক নান্নুর বাসায় চুরি  » «   ঢাকায় সামার ওপেন ব্যাডমিন্টন প্রতিযোগিতার সুপার সিক্সটিন পর্ব : সিলেটী-সিলেটী লড়াই  » «   আটক চার ছাত্রদল নেতার বিরুদ্ধে রিমান্ড আবেদন নামঞ্জুর  » «   জগন্নাথপুরের রুহুল আমিন ইতালিতে দুর্বৃত্তদের হামলায় নিহত  » «   জিয়াদের পরিবারকে খুঁজছে সিলেট কোতোয়ালি পুলিশ  » «   বন্য হাতির আক্রমণে কুলাউড়ার যুবদল নেতার মৃত্যু  » «   এ কী বললেন পপি!!!  » «  

দশ হাজার কোটি ডলারের বিনিময়ে মুক্ত সৌদি যুবরাজেরা



foxবিবিসি ও রয়টার্স:আটকের প্রায় দুই মাস পর ছাড়া পেলেন সৌদি আরবের ওয়ারেন বাফেট বলে পরিচিত বিশ্বের সবচেয়ে ধনাঢ্য ব্যক্তিদের একজন সৌদি প্রিন্স আল ওয়ালিদ বিন তালাল। শনিবার তার ঘনিষ্ঠ এক সহযোগী এখবর জানিয়েছেন। ছাড়া পেয়েছেন ওয়ালিদ আল ইব্রাহিমসহ আরো কয়েকজন যুবরাজ।
অর্থ প্রদানের বিষয়ে আপোষ-রফায় রাষ্ট্রীয় কৌসুলি অনুমোদন দেয়ার পর তাকে মুক্তি দেয়া হয় বলে দেশটির কর্মকর্তা জানিয়েছেন। তবে অর্থের প্রকৃত অঙ্ক কত সেটি প্রকাশ করা হয়নি।
গত নভেম্বরের গোঁড়ার দিকে দুর্নীতির অভিযোগে ৩৫০ জন যুবরাজ ও ধনকুবেরকে রাতারাতি গ্রেফতার করে সৌদি প্রশাসন। বিভিন্ন সূত্রে খবর, মুক্তির বিনিময়ে তাদের কাছে নেয়া ১০ হাজার কোটি ডলার কাজে লাগানো হবে দেশটির অর্থনীতির হাল ফেরাতে।
আটকের পর এই যুবরাজদের রাখা হয় রিয়াদের রাজকীয় রিজ-কার্লটন হোটেলে। রিয়াদের রাজকীয় বিলাসবহুল রিজ-কার্লটন হোটেলটির ব্রান্ড এমন যে, সেটি মূলত তাদের জন্য যারা রাজকীয় আরাম-আয়েশ প্রত্যাশা করেন। কিন্তু বর্তমানে সেটি যেন পরিণত হয়েছে সৌদি যুবরাজের দ্বারা পরিচালিত বিলাসবহুল ‘ফাইভ স্টার কারাগারে।’

Developed by: